Sunday, December 15, 2013

জলজ্যোছনায় মিলন


জলজ্যোছনায় মিলন
জাজাফী

তুমি আমার বিষন্নতায় একটু খানি আশার আলো
আমি  আমার দুঃখ ভুলি তোমার মূখের হাসির মাঝে
পূবোন বাতাস এসে আমায় যতই শোনাক দুঃখের কথা
তোমার চোখের পলক আমার কাটিয়ে দেবে বিষন্নত

নিকোষ কালো অন্ধকারে পথ হারা এক পথিক আমি
তুমি এসে হাত বাড়ালে তাইতো আমি পথ চিনেছি
আমার সকল ব্যথার মালা তোমায় যখন সপেছিলাম
তোমার অগোচরেই কিবা মনটা তোমার নিয়ে নিলাম।

তুমি আমার স্নিগ্ধ দুপুর মাতাল হাওয়ায় হারিয়ে যাওয়া
চাদনী রাতে আকাশ থেকে জ্যোছনা হয়ে নেমে এলে
আমি কেবল তোমার পানে শুণ্য চোখে তাকিয়ে থাকি
হৃদয় মাঝে যা ছিল তার সব দিয়েছি নেইতো বাকি।

হঠাৎ যেন মিশে গেল দুই সাগরের জলজ্যোছনা
হৃদয় থেকে হৃদয় ঘুরে সুর তুলেছে গানের বীণা
মাতাল করা স্নিগ্ধ শীতল পরশ দিলে যেইনা তুমি
পাগল হয়ে আমি যেন তখন তোমার অধর চুমি।

সুখ সাগরে ভেসে ভেসে আমরা এখন বিরিশিরি
দুটি মনে বইছে এখন সুখের বাতাস ঝিরিঝিরি।

এস এম হল,ঢাকা বিশ্ববিদ্যালয়
ইমেইলঃ chotoderbondhu@gmail.com

No comments:

Post a Comment

ব্লগ অনুবাদক